ঢাকা,মঙ্গলবার, ৭ মে ২০২৪

চকরিয়ায় লকডাউন উপেক্ষা করে পৌর মেয়রের ইফতার মাহফিল

নিজস্ব প্রতিবেদক :: লকডাউন উপেক্ষা করে ইফতার মাহফিলের আয়োজন করলেন কক্সবাজারের চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী। দেশে করোনা পরিস্থিতির মধ্যে সরকার লকডাউন ঘোষণা করে সবধরনের সভা সমাবেশ ও একাধিক মানুষের উপস্থিতি নিষিদ্ধ করেছে। এলাকাবাসী মন্তব্য করতে শুনা গেছে, যারা আমাদিগকে লকডাউনে স্বাস্থ্যবিধি  মানার জন্য নির্দেশনা দিচ্ছে তারাইআবার লকডাইনে ইফতার মাহফিল সরকারের ঘোষিত স্বাস্থ্যবিধি ভঙ্গ করছে।

মেয়র আলমগীর চৌধুরী কেন্দ্রীয় ও জেলা নেতাদের ইফতারের দাওয়াত দিয়ে সরকারের সিদ্ধান্তকে বির্তকিত করলেন বলে জানালেন সচেতন মহল। আজ শুক্রবার (৭ মে) বিকালে চকরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মেয়র আলমগীর চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগে ইফতার মাহফিলের আয়োজন করার কথা রয়েছে।

সূত্র জানায়, আলমগীর চৌধুরীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ জেলা ও উপজেলার আওয়ামী লীগের অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন। যেখানে করোনা ভয়াবহতায় সকল ধরনের সভা জনসমাবেশ আয়োজনে সরকারি বিধিনিষেধ থাকলেও এ ধরনের ইফতার মাহফিলের আয়োজন দুঃখজনক। নির্বাচিত জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতারাই লকডাউন অমান্য করে সাধারণ জনগনকে বিপদে ফেলতে বাদ্য করছে।

আওয়ামী লীগের একজন শীর্ষ নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘যেহেতু কেন্দ্রীয় আওয়ামী লীগের একজন নেতা ও জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন সেই হিসেবে ধারণা করা হচ্ছে প্রায় দুই হাজারের মতো জনসমাগম হতে পারে। পাঁচ বছর মেয়র’র দায়িত্ব পালন করে দায়িত্বশীল পদে থাকার পরও আলমগীর চৌধুরী সরকারী বিধি নিষেধ অমান্য ও সামাজিক দূরত্ব না মেনে ইফতার মাহফিলে আয়োজন করছেন। এবিষয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করছেন সচেতন মহল।’

এ ব্যাপারে মেয়র আলমগীর চৌধুরী বলেন, ১০-১২ জন সিনিয়র নেতা ও সহকর্মীদের নিয়ে ইফতারের আয়োজন করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ও দূরত্ব বজায় রেখে ইফতার করা হবে বলে জানান তিনি।

 

পাঠকের মতামত: